Ariful Islam - (Dhaka)
প্রকাশ ১৩/০৯/২০২১ ০৯:৩০এ এম

বিজিবি -চোরাকারবারি গোলাগুলিতে ২ ইয়াবা কারবারি নিহত

বিজিবি -চোরাকারবারি গোলাগুলিতে ২ ইয়াবা কারবারি নিহত
ad image
উখিয়া ও টেকনাফে বিজিবির সঙ্গে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহতরা মাদক কারবারি; মরদেহের পাশে পাওয়া গেছে অস্ত্র ও মাদক।

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) সঙ্গে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহতরা ছিলেন মাদক কারবারি।

সংবাদ বিজ্ঞপ্তিতে উখিয়ার গোলাগুলির বিষয়টি জানিয়েছেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

তিনি জানান, রোববার ভোররাতে উখিয়ার রেজু আমতলী সীমান্ত এলাকায় মিয়ানমার থেকে কয়েকজন অনুপ্রবেশের চেষ্টা করে। বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে তারা গুলি চালাতে শুরু করে। আত্মরক্ষায় বিজিবি পাল্টা গুলি করলে তারা পালিয়ে যায়। সেখানে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ একজনকে পাওয়া যায়। পাশে পাওয়া যায় অস্ত্র ও ৫০ হাজার ইয়াবা।

আলী হায়দার জানান, গুলিবিদ্ধ ব্যক্তির নাম মো. শাহাজাহান। তার বাড়ি উখিয়ার ডেইলপাড়া এলাকায়। তাকে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

অন্যদিকে টেকনাফের ন্যাচার পার্কসংলগ্ন ডাবলজোড়া এলাকায় টেকনাফ ২ বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে এক যুবক। সেখান থেকে জব্দ করা হয় ৩ লাখ ৯০ হাজার ইয়াবা ও একটি দেশীয় অস্ত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খান।

তিনি জানান, নাফ নদের তীরে শূন্য রেখা পার করে বাংলাদেশের দিকে প্রবেশ করেছিল কয়েকজন মাদক কারবারি। বিজিবির টহল দলের সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা গুলি করে। বিজিবিও পাল্টা গুলি করে। প্রায় ৪৫ মিনিট গোলাগুলি চলে সেখানে।

ফয়সাল আরও জানান, মাদক কারবারিরা পালিয়ে গেলে সেখানে একজনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। তার পরিচয় জানা যায়নি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ