Ranajit Kumar Barman
প্রকাশ ০২/০৯/২০২১ ০১:৫২পি এম
বৃহস্পতিবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মাধ্যমিক পর্যায়ের অনুর্ধ্ব ১৭ বছর বয়সের শিক্ষার্থীদের শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলার ১২ টি ইউপির ইউনিয়ন পিছু ১০ জন করে মোট ১২০ জন শিক্ষার্থীর অংশ গ্রহণে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরমোহাম্মদ তেজারত, উপজেলা একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান। সভাপতিত্ব করেন নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখ্যার্জী। কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন বিডি নিউজ ২৪ডট কমের সাতক্ষীরা জেলা প্রতিনিধি শরিফুল কায়সার সুমন।

কর্মশালায় হাতে কলমে উন্নয়ন মুলক ও অনুসন্ধান প্রতিবেদন তৈরীর কৌশল, ভিডিও ডকুমেন্ট তৈরীর কৌশল শেখানো হয়। জানা যায় উপজেলা থেকে বাছাই করে জেলা পর্যায়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে অবহিত করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মতিউর রহমান, প্রধান শিক্ষক শিবাশিষ মন্ডল, প্রধান শিক্ষক আবুল কালাম, প্রধান শিক্ষক সালাউদ্দিন, প্রধান শিক্ষক হযরত আলী, শিক্ষক ও সাংবাদিক রনজিৎ বর্মন প্রমুখ।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী অয়ন্তিকা বর্মন রিমি, সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র সালাউদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ